29 C
Durgapur
Wednesday, September 30, 2020

ডোকরা শিল্পী দের পাশে দাঁড়ালেন জেলা সভাধিপতি ও পূর্ত কর্মাধ্যক্ষ

এই মুহূর্তে নোবেল কোরনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে লকডাউন চলছে । আর এই লকডাউন এর ফলে দেশের অর্থনীতির পতন ঘটেছে । আর এইরকম কঠিন পরিস্থিতিতে বেশি সমস্যায় পড়তে হয়েছে মাঝারি শিল্পের সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের ।

এই যেমন বাঁকুড়া জেলার বিকনার ডোকরা গ্রামের ডোকরা হস্তজাত কুটির শিল্প । এই শিল্পের বিশ্বজোড়া খ্যাতি রয়েছে । কিন্তু লকডাউনের মতো কঠিন পরিস্থিতিতে ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়েছেন এই শিল্পের সঙ্গে যুক্ত গ্রামের আশিটি পরিবার । এই শিল্পের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত রয়েছেন তারা । কিন্তু বর্তমানে তাদের এখন কাজ নেই যেহেতু বাইরে থেকে তারা কোন কাঁচামাল আমদানি করতে পারছেন না তার ওপর পর্যটকরা না আসাতে পারায় বিক্রি নেই উৎপাদিত দ্রব্যের । ফলে সংসার চালাতে দারুন সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল শিল্পের সঙ্গে যুক্ত পরিবারগুলিকে । অবশেষে তাদের পাশে এসে দাঁড়ালেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু ও জেলা পূর্ত কর্মাধ্যক্ষ শিবাজী বন্দ্যোপাধ্যায় । এদিন তারা গ্রামে গিয়ে আশিটি পরিবারকে চালডাল সবজিসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্রদান করলেন । তাদের এই সহযোগিতা পেয়ে অত্যন্ত খুশি শিল্পের সঙ্গে যুক্ত পরিবারগুলো । আলো কর্মকার গোপাল কর্মকার রা বলেন , এরকম কঠিন পরিস্থিতিতে কাজ বন্ধ হাতে পয়সা নেই ফলে খাবারের জন্য কিছুই কিনতে পারছিনা । আমরা আজকে এই সাহায্য পেয়ে অত্যন্ত খুশি পাঁচ থেকে ছয় দিন চিন্তা মুক্ত হলাম ।

জেলা পূর্ত কর্মাধ্যক্ষ শিবাজী বন্দ্যোপাধ্যায় ও জেলা সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু বলেন , রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী তাদের পাশে রয়েছেন সর্বতোভাবে তাদের সাহায্য করছেন কিন্তু তারপরেও তাদের কিছু চাহিদা ছিল সেগুলো আমরা আজ পূরণ করলাম এবং আগামী দিনেও আমরা তাদের পাশে আছি বলেও তিনি আশ্বাস দেন ।

জঙ্গলমহল এক্সপ্রেস

এই মুহূর্তে

‘প্রাচীর’ ইস্যুতে মঞ্চ বেঁধে আন্দোলনে নামলো ‘পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি’

শুভময় পাত্র, বীরভূম: পৌষমেলার মাঠে (Poush Mela Ground) ফেন্সিং দেওয়ার প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামলো শান্তিনিকেতন পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি।

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা থেকে তৃণমূলকে চাঁচাছোলা আক্ৰমণ সৌমিত্র , সায়ন্তনের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাংলার শিল্প থেকে কৃষকের দুরাবস্থা, বেকারত্ব থেকে শুরু করে কাটমানি ইস্যু- একের পর এক অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে বুধবার...

পাকা ধানে মই !

নরেশ ভকত, বাঁকুড়াঃ একটু একটু করে স্বপ্ন দেখছিল ডাকাইসিনি, পাবয়া,বনশোল, শ্যামপুর, কালপাইনি গ্রামের দিলীপ, স্বপন, মহাদেব, চিত্তরদের মত কৃষকরা। কারণ, মাঠে ধানের...

রাস্তার কুকুরদের টিকাকরণ করল ‘আয়ুদার’

সোমনাথ মুখার্জী, অন্ডাল: কুকুরের কামড় থেকে মানুষের শরীরে যাতে সংক্রমণ না ছড়ায় সেই জন্য রাস্তার কুকুরদের (Street Dogs) দেওয়া হলো রেবিশ (...

অভিনেতা সোহম চক্রবর্তী করোনা আক্রান্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা (Covid-19) আক্রান্ত টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী । বর্তমানে কলকাতা এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বাবরি মামলায় ‘ষড়যন্ত্র’ তত্ত্ব খারিজ আদালতের, বেকসুর খালাস ৩২ অভিযুক্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাবরি মামলায় ষড়যন্ত্রের তত্ত্বকে খারিজ করে দিল সিবিআই আদালত। বেকসুর খালাস পেলেন আডবানী ,মুরলীমনোহর যোশী , উমা ভারতীরা।

নবান্ন অভিযানের সমর্থনে বিষ্ণুপুরে যুব মোর্চার মহামিছিল

নরেশ ভকত ,বাঁকুড়া: আগামী ৮ ই অক্টোবর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি যুব মোর্চা । রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা,...

মাঝরাতে মদ্যপ যুবতীদের কান্ড ! পুলিশের গাড়িতে চেপে অশ্রাব্য গালিগালাজ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: মাঝরাতে মদ্যপ (Drunk) যুবতীদের কান্ডকারখানা ! বাগে আনতে গিয়ে হিমশিম খেল পুলিশ। ঘটনা আসানসোলের ফতেহপুর এলাকার।
x