25 C
Durgapur
Saturday, January 16, 2021

বনমহোৎসব সমাপ্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হল বিষ্ণুপুর পোড়ামাটির হাট সংলগ্ন এলাকায়

নরেশ ভকত, জেলার খবর, বাঁকুড়া : শুক্রবার বিষ্ণুপুর পোড়ামাটির হাট জোর মন্দির সংলগ্ন এলাকায় অনুষ্ঠিত হল রাজ্যস্তরে বনমহোৎসব (forest festival) সমাপ্তি অনুষ্ঠান । বনমহোৎসব (forest festival) অনুষ্ঠানের শুভ সূচনা হয়েছিল হাওড়া জেলা থেকে । শুক্রবার বিষ্ণুপুরে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় । তিনি অনুষ্ঠানের শুভ সূচনায় প্রদীপ প্রজ্বলন করেন । এর পাশাপাশি তিনি পোড়ামাটির হাটে বৃক্ষ রোপনও করেন । এছাড়াও জেলার বিভিন্ন বন সংরক্ষণ কমিটি গুলিকে আর্থিকভাবে সহায়তা করা হয় ।

বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন , বনকে রক্ষা করা আমাদের প্রতিটা মানুষের নৈতিক কর্তব্য । যারা বনে বসবাস করেন বা বনের আশেপাশে থাকেন তারাই বনের আসল রক্ষাকর্তা । এছাড়াও তিনি সকলের উদ্দেশ্যে বার্তা দেন আমাদের দ্বারা যাতে কোন বন্য পশুর মৃত্যু না হয় । এছাড়াও রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন বাঁকুড়া জেলার জঙ্গলমহল আজ শান্ত হয়েছে । জঙ্গলমহলে যে উন্নয়ন হয়েছে যদি কারো কাছে সেই প্রশ্ন করা হয় তবে একটাই উত্তর ” মা-মাটি-মানুষের ” সরকারের আমলে জঙ্গলমহলের উন্নতি হয়েছে । তবে বিষ্ণুপুরে পর্যটনকেন্দ্রকে জোরদার করার বিষয়ে তিনি আলোকপাত করেন । তিনি বলেন বিষ্ণুপুরের পর্যটনকে আরো উন্নত করতে হবে ।

[আরও পড়ুন : দেশে দুদিনে করোনা আক্রান্ত লক্ষাধিক , বাড়ছে উদ্বেগ ]

এই বনমহোৎসব (forest festival) সমাপ্তি অনুষ্ঠানে রাজীব বন্দ্যোপাধ্যায় ছাড়াও ছিলেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ণ প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা , উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের বন বিভাগের মুখ্য সচিব হৃদেশ মোহন , রাজ্য সরকারের প্রধান বনপাল রবিকান্ত সিনহা , রাজ্যের মুখ্য বনপাল (সংরক্ষণ) এস কুণাল ডেইভাল , মুখ্য বনপাল (সাধারণ) পিভিএন রাও সহ বিষ্ণুপুর পাঞ্চেত বনবিভাগের মুখ্য আধিকারিক নীলরতন পান্ডা এবং জেলার সব বিভাগের রেঞ্জাররা , বাঁকুড়া জেলাশাসক এস অরুণ প্রসাদ , বিষ্ণুপুর মহকুমাশাসক অনুপ কুমার দত্ত , এসডিপিও প্রিয়ব্রত বক্সী এবং জেলার বিধায়করা ।

এই মুহূর্তে

x