33.7 C
Durgapur
Monday, June 14, 2021

পরিবেশ সচেতনতার উদ্দেশে ‘ দ্য গ্লোবাল গ্রীণ ফোর্স ‘ এর উদ্যোগ

নরেশ ভকত , বাঁকুড়া , জেলার খবর : কথায় বলে ‘ একটি গাছ , একটি প্রাণ ‘ সেই কথা মাথায় রেখে এবং পরিবেশ (Environment) সচেতনার বার্তা নিয়ে কলকাতা থেকে বাঁকুড়া হয়ে আসামের উদ্দ্যেশ্যে সাইকেলে যাত্রা করেছেন ‘দ্য গ্লোবাল গ্রীণ ফোর্স’এর সাত জন সদস্য ।

তাদের মতবাদ অনুযায়ী আজকাল আমাদের দেশে এত পলিউসন , নানান ফ্যাক্টরি , ফ্লাট এবং কল কারখানার মাঝে পরিবেশের (Environment) প্রতি যে একটা ভালোবাসা সেটা এই সমাজের মানুষ অনেকটাই ভুলতে চলেছেন সেই উদ্দেশ্য কে কেন্দ্র করে তাদের এই যাত্ৰা এবং এই মহৎ উদ্দেশ্য কে সাধুবাদ জানিয়ে সারেঙ্গা গ্রীণ ফোর্সের পক্ষ থেকে তাদের সম্বর্ধনা দেওয়া হল।

ওই পরিবেশ (Environment) প্রেমী সংগঠনের সাত সদস্য সারেঙ্গা এসে পৌঁছান । সকালে এই উদ্দেশ্য একটি শোভাযাত্রার আয়োজন করা হয় সংঠনের পক্ষ থেকে তাতে অংশ নেন বিভিন্ন ক্লাবের সদস্য, স্কুলের ছাত্রছাত্রী সহ সারেঙ্গার বিশিষ্ট চিকিৎসক অরুণ ভট্টাচার্য্য সহ বিশিষ্ট ব্যক্তিরা এবং অনেকে । শোভাযাত্রার পর সারেঙ্গার প্রয়াত তিন বিশিষ্ট ব্যক্তির স্মৃতির উদ্দেশ্যে বৃক্ষ রোপণ করা হয় ।

এরপর ওই পরিবেশ প্রেমী সদস্যদের সন্বর্ধনা দেওয়া হয় । সদস্যদের মধ্যে ছিলেন একজন মহিলা,একজন ব্যক্তি এবং বয়স্ক নাগরিক । তারা এই সম্বর্ধনা পেয়ে এবং মানুষের সঙ্গে গাছের যে একটা সু-সম্পর্কের মেলবন্ধ কোথাও একটা লুকিয়ে রয়েছে সেটিকে সকল কে কিছুটা হলেও বোঝাতে পেরে বড়োই খুশি তারা ।

এই মুহূর্তে

x