20.4 C
Durgapur
Wednesday, January 20, 2021

বীরভূমকে ‘বীর ভূমি’ করেছে শহীদ রাজেশ ওরাং ; মন্তব্য রাজ্যপালের

শুভময় পাত্র ,বীরভূম : বীরভূমকে ‘বীর ভূমি’ করেছে রাজেশ ওরাং , মন্তব্য রাজ্যপাল জাগদীপ ধনকড়ের (Governor) । শুক্রবার সকালে বীরভূমের শহীদ রাজেশ ওরাং-এর পরিবারের সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে যান সস্ত্রীক রাজ্যপাল । সেখানেই এই মন্তব্য করেন তিনি।

এদিন শহীদ রাজেশ ওরাং-এর পরিবারের সঙ্গে দেখা করতে বীরভূমের মহম্মদ বাজারের বেলঘড়িয়া গ্রামে যান রাজ্যপাল (Governor), সেখানে শহীদ রাজেশ ওরাংয়ের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি । কলকাতা থেকে হেলিকপ্টারে সিউড়ি এবং সেখান থেকে সড়কপথে বীর শহীদের গ্রামের বাড়িতে সস্ত্রীক পৌঁছে যান রাজ্যপাল জাগদীপ ধনকড় (Governor) । শহীদ রাজেশ ওরাং এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করার পর তার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন । পাশাপাশি তাদের সমস্ত রকম অবস্থার খোঁজ খবর নেন তিনি । যে কোনওরকম অসুবিধা থাকলে পাশে থাকার আশ্বাস দিয়ে যান রাজ্যপাল (Governor)।

উল্লেখ্য, ভারত চীন সীমান্তের লাদাখের গালওয়ান উপত্যকায় চীন ফৌজের হামলায় যে ২০ জন ভারতীয় সৈনিক শহীদ হয়েছিলেন, তাদেরই একজন বীরভূমের রাজেশ ওরাং। এদিন দিন শহীদকে শ্রদ্ধা জানাতে বেশ কিছুদিন পর হলেও এসে উপস্থিত হন রাজ্যপাল । সাংবাদিকদের তিনি জানান, বীরভূমের মাটিকে ‘বীরভূমি’ তৈরি করেছে এই বীর শহীদ । এছাড়াও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, বিশিষ্ট অর্থনীতিবিদ অমর্ত্য সেনের নাম উল্লেখ করে তাঁরা বীরভূমের মাটিকে যেভাবে স্মরণীয় করে তুলেছেন সেপ্রসঙ্গও উঠে আসে যায় জগদীপ ধনকড়-এর কথায় ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink