31.3 C
Durgapur
Monday, July 26, 2021

একই রাস্তার দ্বিতীয়বার উদ্বোধন !

নরেশ ভকত, বাঁকুড়াঃ ভোটের দিন যে ক্রমশ ঘনিয়ে আসছে বাঁকুড়ার তৃণমূল-বিজেপি তরজা দেখেই তা আন্দাজ করা যায়। নজরে ভোটবাক্স, তাই একই রাস্তার দু’বার শিলান্যাস (Inauguration) করে বসল তৃণমূল ও বিজেপি !

না একসঙ্গে নয় ২ সপ্তাহের ব্যবধানে। উল্লেখ্য, গত ২৪ শে আগষ্ট রাস্তাটির শিলান্যাস (Inauguration) করেছিলেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্ম্মূ। আজ বুধবার ৯ ই সেপ্টেম্বর নারকেল ফাটিয়ে ওই একই রাস্তার শিলান্যাস (Inauguration) করলেন বাঁকুড়ার সাংসদ ডাঃ সুভাষ সরকার । যা নিয়ে নতুন করে শুরু হয়ে গিয়েছে বিতর্ক।

আসলে , বাঁকুড়ার রাইপুরের চামটা বাইদ থেকে বক্সী পর্যন্ত রাস্তা নির্মান হওয়ার কথা প্রধানমন্ত্রী মন্ত্রী গ্রাম সড়ক যোজনায়, যা পশ্চিমবঙ্গে বাংলার গ্রামীণ সড়ক যোজনার প্রকল্প । সেই রাস্তার কয়েকদিন আগেই শিলান্যাস (Inauguration) করেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্ম্মূ। উপস্থিত ছিলেন রাইপুরের বিধায়ক বীরেন্দ্রনাথ টুডু, রাইপুরে পঞ্চায়েত সমিতির সহ সভাপতি রাজকুমার সিংহ সহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি।

এদিন ঘটা করে সেই রাস্তার উদ্বোধন (Inauguration) করলেন বাঁকুড়ার বিজেপি সাংসদ । তার দাবী, প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার রাস্তার নাম পরিবর্তন করা হয়েছে এখানে। অন্যদিকে, শাসক দলের দাবী এই রাস্তার খরচের ৬০ শতাংশ দেয় কেন্দ্র, ৪০ শতাংশ দেয় রাজ্য, অন্যদিকে রক্ষনাবেক্ষনের দায়িত্বও থাকে রাজ্যের উপর । একই রাস্তা দ্বিতীয়বার উদ্বোধন করে বিজেপি সাংসদ নাম কামাতে এসেছেন বলেও দাবি করেন শাসক দলের নেতৃত্বরা ।

এই মুহূর্তে

x