34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

দাদার অনুগামীর প্রভাব এবার বাঁকুড়ায়

নরেশ ভকত, বাঁকুড়াঃ দাদার অনুগামীর প্রভাব এবার পড়ল বাঁকুড়ায় (Bankura) । সম্প্রতি তৃণমূল কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরী হয়েছে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর। শুভেন্দু অধিকারী নিজে মুখে সেই কথা না জানালেও তাঁর একের পর এক দলহীন কর্মসূচি সেই জল্পনাকে উস্কে দিয়েছে।

এতদিন ধরে পূর্ব মেদিনীপুরে ‘আমরা দাদার অনুগামী’ নাম একের পর এক দলহীন জনসংযোগ সভা সারছিলেন শুভেন্দু অধিকারী। শুক্রবার আগাম কোনো খবর ছাড়াই তিনি হাজির হন মুর্শিদাবাদের বেলডাঙায়। পরিবহণমন্ত্রীর এই সফরের আগাম কোনো খবর ছিল না দল বা প্রশাসন কারও কাছেই। শুভেন্দু অধিকারী জেলায় যাচ্ছেন অথচ তৃণমূল নেতৃত্ব জানে না, এই ঘটনাও বেশ তাৎপর্যপূর্ণ। আর এই সবের পরে শুভেন্দু অধিকারীর অবস্থান নিয়ে জল্পনা আরও বেড়েছে।

তবে ‘দাদার অনুগামী’ র রেশ এবার নন্দীগ্রাম-পূর্ব মেদিনীপুর ছাড়িয়ে রাজ্যের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়েছে। বাঁকুড়ার (Bankura) বিষ্ণুপুরেও এবার তার প্রভাব দেখা গেল। আগামী ১০ নভেম্বর নিজের জেলা পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে সভা করবেন শুভেন্দু অধিকারী। সেই কর্মসূচির প্রচারে পোস্টার পড়ল বিষ্ণুপুরে।

শনিবার সকাল থেকেই দলীয় কোন প্রতিক ছাড়াই শুভেন্দু অধিকারীর ছবি সহ ‘দাদার অনুগামী বিষ্ণুপুরে’র সৌজন্যে দেওয়া ‘১০ নভেম্বর দাদার ডাকে নন্দীগ্রাম চলো’ পোস্টারে ছেয়ে গেছে পুরো শহর। তবে কে বা কারা সেই পোস্টার লাগিয়েছে তা জানা যায়নি। আর এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা ।

এই মুহূর্তে

x