26 C
Durgapur
Tuesday, January 19, 2021

সৌরবাতির ব্যাটারি চুরি করল দুষ্কৃতীরা

সোমনাথ মুখার্জী, অন্ডাল: শেষ পর্যন্ত সৌরবাতির (Solar light) ব্যাটারি চুরি করল দুষ্কৃতীরা। অন্ডালের তারকপুর থেকে অন্ডাল পুরানো থানা পর্যন্ত প্রায় দশটি সৌরবাতি (Solar light) লাগিয়েছিল মদনপুর পঞ্চায়েত। এই রাস্তাটি অন্ডালের পুরানো থানা থেকে ২ নম্বর জাতীয় সড়কে মিশেছে

স্থানীয়রা জানান, এই রাস্তা দিয়ে এলাকার প্রায় কয়েকশো মানুষ জাতীয় সড়ক হয়ে মঙ্গলপুর কারখানায় কাজ করতে যান । মানুষের সুবিধার্থে মদনপুর পঞ্চায়েত এই সৌরবাতিগুলি (Solar light) লাগিয়েছিল। এই রাস্তার মাঝেই পড়ে তারকপুর শ্মশান ঘাট । সৌরবাতিগুলি থাকায় রাত্রে শ্মশান যাত্রীদের সুবিধা হতো, এখন সৌরবাতিগুলির ব্যাটারি গুলি চুরি যাওয়ায় অন্ধকার নেমে এসেছে এলাকায়। সমস্যায় পড়তে হচ্ছে রাত্রে আসা শ্মশান ঘাট যাত্রীদের।

স্থানীয় বাসিন্দা সুভাষ আকুরে ও শীতল অকুরেদের অভিযোগ , মানুষের সুবিধার্তেই লাইট গুলি লাগানো হয়েছিল । পঞ্চায়েত সৌরবাতিগুলি লাগিয়েই দায় সেরেছিল । সেগুলো রক্ষনাবেক্ষনের কোনো ব্যবস্থা করেনি। স্থানীয়রা চান এই রাস্তায় আবার লাইট লাগানো হোক এবং সেই লাইটগুলি রক্ষনাবেক্ষনের জন্য যদি কোনো সিভিক ভলেন্টিয়ার মোতায়েন করা হয় তাহলে ভবিষ্যতে এই ধরনের ঘটনা ঘটবে না।

এই সৌরবাতিগুলির ব্যাটারি চুরির ব্যাপারে মদনপুর পঞ্চায়েতের উপ প্রধান রাজন প্রাসাদ জানান, “সৌরবাতিগুলির ব্যাটারি চুরির ব্যাপারে তারা অবগত ,এই বিষয়ে তারা থানায় জানিয়েছেন। এখন দেখার যে কবে আবার এইরকম একটা গুরুত্বপূর্ণ রাস্তায় পথবাতি লাগবে । সেই আশায় দিন গুনছেন এলাকার মানুষ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink