22.8 C
Durgapur
Wednesday, January 20, 2021

ঘূর্ণাবর্তের জের, একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : উত্তরবঙ্গ থেকে সরছে মৌসুমি অক্ষরেখা,আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টি কমলেও, সপ্তাহ শেষে কিন্তু ফের বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা , এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গকে পাশ কাটিয়ে এবার দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে ঘোর বর্ষা (Monsoon) । আগামী কয়েক ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির আশঙ্কা নেই। তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির আভাষ না থাকলেও, কিছু সময়ের মধ্যে বেশ কিছু জেলায় হতে পারে প্রবল বৃষ্টিপাত। দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি-সহ একাধিক জেলায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। মধ্যে দক্ষিণের বেশ কয়েকটি জেলা আলিপুরদুয়ার ও কোচবিহার, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে রয়েছে আগাম বৃষ্টির সতর্কতা।

সকাল থেকেই কলকাতা শহরের আকাশ ঝলমলে । কখনও রোদের ছটা, কখনও আবার কালো মেঘে ছেয়ে যাচ্ছে আকাশ। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির আভাষ দিচ্ছে আবহাওয়া দফতর।

মহারাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির জেরে ইতিমধ্যেই মুম্বাই সহ একাধিক শহর ও শহরতলি জলমগ্ন। কয়েকটি শহরে ইতিমধ্যেই সতর্কতাও জারি করেছে। পাশাপাশি, স্থানীয়দের সমুদ্রের আসেপাশে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র তীরবর্তী এলাকায় জারি রয়েছে সতর্কতা।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink