29 C
Durgapur
Friday, May 7, 2021

আগামী ৪৮ ঘন্টা ভিজতে চলেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, পূর্বাভাস হাওয়া অফিসের

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : শ্রাবন মাস শেষ হতে না হতেই ফের রাজ্যের আকাশে কালো মেঘ। বঙ্গোপসাগরে এক গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ার ফলে গোটা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ আগামী ৪৮ ঘন্টায় ভিজতে (heavy rainfall) চলেছে। অন্তত এমনটাই বলছে আলিপুর হাওয়া অফিস। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে বুধবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির (heavy rainfall) পূর্বাভাস রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলোতে বইবে ঝোড়ো হাওয়া। দীঘা, মন্দারমণি-সহ সমুদ্রসৈকতে জারি হয়েছে সর্তকতা। বুধবার এবং বৃহস্পতিবার মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা।

বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির (heavy rainfall) পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ দু’-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া এবং হুগলিতে। আগামীকাল পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এই চার জেলায় বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে ফের আবহাওয়ার উন্নতির পূর্বাভাস রয়েছে।

[আরও পড়ুন : শান্তিনিকেতনে অশান্তির জের, রেহাই পেলেননা ১ টাকার ডাক্তারবাবুও ]

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। কলকাতায় মূলত মেঘলা আকাশই থাকছে। কয়েক পশলা হালকা মাঝারি এবং দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রী। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৩ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ২১.৫ মিমি।

এই মুহূর্তে

x