15 C
Durgapur
Thursday, January 28, 2021

পাহাড়ে বাড়ল লকডাউনের মেয়াদ

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: রাজ্যেও ক্রমশ জটিল হচ্ছে করোনা পরিস্থিতি । কলকাতা থেকে প্রত্যন্ত জেলা , সর্বত্রই থাবা বসিয়েছে করোনা । দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা । সমতলের পাশাপাশি পাহাড়েও করোনা সংক্রমণের গ্রাফ উর্ধমুখী । এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কয়েকদিন আগে থেকেই পাহাড়ে লকডাউনের (Lockdown) ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন । আজ সেই লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও নতুন করে ফের করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আরও এক সপ্তাহ বাড়ানো হল লকডাউনের মেয়াদ।

জিটিএ-র জারি করা নতুন নির্দেশিকায় জানানো হয়েছে , আগামীকাল থেকে টানা এক সপ্তাহ দার্জিলিং, কালিম্পঙে লকডাউন (Lockdown) বহাল থাকবে । রবিবার অর্থাৎ ২ রা আগস্ট থেকে ৮ তারিখ পর্যন্ত থাকবে লকডাউন। দার্জিলিং, কালিম্পঙের পাশাপাশি লকডাউন চলবে কার্শিয়ং, মিরিকেও ।

প্রসঙ্গত, রাজ্যে করোনার বাড়তে থাকা সংক্ৰমণ নিয়ন্ত্রণে রাখতে রাজ্য জুড়ে সাপ্তাহিক ২ দিন করে সম্পূর্ণ লকডাউন (Lockdown) ঘোষণা করছে রাজ্য সরকার । অগাস্ট মাস জুড়ে তেমনি ৭ টি দিন লকডাউনের আওতায় আনা হয়েছে। আগামী ৫ অগাস্ট (বুধবার), ৮ অগাস্ট (শনিবার) , ১৬ অগাস্ট (রবিবার), ১৭ অগাস্ট (সোমবার) , ২৩ অগাস্ট (রবিবার) , ২৪ অগাস্ট (সোমবার) ও ৩১ অগাস্ট (সোমবার) রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন কার্যকর হবে । প্রশাসনের তরফে এই লকডাউনের দিনগুলোতে শর্তসাপেক্ষে একাধিক ছাড়ের কথা বলা হলেও কঠোরভাবে লকডাউন কার্যকর হবে বলে জানানো হয়েছে । রাজ্য সরকারের ঘোষিত এই লকডাউনের পাশাপাশি করোনা সংক্ৰমণ রুখতে জেলা প্রশাসনের তরফেও একাধিক জেলায় এলাকাভিত্তিক লকডাউন (Lockdown) চালু হয়েছে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce