29 C
Durgapur
Wednesday, September 30, 2020

লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে চম্পট পোস্ট মাস্টার, মাথায় হাত গ্রাহকদের

নরেশ ভকত,বাঁকুড়া: লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে চম্পট (Escape) পোস্ট মাস্টার, মাথায় হাত গ্রাহকদের । কেউ সারা জীবনের সঞ্চিত অর্থ রেখেছেন মাস গেলে এমআইএসের টাকায় সংসার চালাবেন বলে । কেউ রেখেছেন মেয়ের বিয়েতে খরচ করবেন বলে কেউ বা ফুটো চালার ঘর মেরামত করবেন বলে জমাচ্ছিলেন একটু একটু করে । কিন্তু সব স্বপ্ন এক নিমেষে শেষ করে দিল খোদ পোস্ট মাস্টার । কেউ খুইয়েছেন ১২ লাখ কেউ ১৬ লাখ ! পোস্ট অফিসের সামনে এদিন দেখা গেল শুধুই হাহাকার ।

বাঁকুড়ায় মেজিয়া জপমালী উপ ডাকঘরের ঘটনা। পোস্ট অফিসের অ্যাকাউন্ট বই থেকে উধাও গচ্ছিত আমানত।দু একজন নয় অধিকাংশ গ্রাহকের সাথেই ঘটেছে একই ঘটনা।এদিন এক গ্রাহক তার মেয়ের বিয়ের জন্য টাকা তুলতে গেলে এই ঘটনা সামনে আসে।উপ ডাকঘর থেকে যে পাশবই ও একাউন্ট নম্বর দেওয়া হয়েছিল তার পুরোটাই ভুয়ো । দীর্ঘ কয়েক বছর ধরে এই কার্যকলাপ চালিয়ে আসলেও পোস্ট মাস্টার পিনাকী রায়কে সন্দেহ করেনি কেউ।

প্রসঙ্গত, এক বছর যাবৎ অভিযুক্ত পিনাকী রায় এই পোস্ট অফিসে বিশেষ আসতেন না । গ্রামের এক স্থানীয় যুবককে পোষ্ট অফিস খোলা ও টাকা পয়সা লেনদেনের দায়িত্ব দেন তিনি। সেই যুবক দিনের পর দিন ডাকঘরে গ্রাহকদের জমা টাকা পৌঁছে দিতেন পিনাকী রায়ের কাছে । এই ভাবেই চলে আসছিল এতদিন । সবশেষে গল্পের যেমন শেষ পাতা থাকে ঠিক সেই ভাবেই শেষ হলো এই ঘটনারও। তবে এলাকায় শোরগোল পড়ার আগেই চম্পট (Escape) দেয় পোস্ট মাস্টার ।

জপমালী উপ-ডাকঘরে অন্য এক কর্মী পোস্ট অফিস খুলতে গেলে বিক্ষোভ প্রদর্শন করে গ্রামবাসীরা । মেজিয়া থানার পুলিশ ঘটনাস্থলে আসে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিক্ষোভ রত গ্রাহকেরা অভিযুক্ত পিনাকী রায়ের বিরুদ্ধে ভারতীয় ডাক বিভাগ ও মেজিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে । ডাক বিভাগ থেকে আশ্বাস দেওয়া হয় গ্রাহকেরা গচ্ছিত টাকা ফেরত পাবে ।
একদিকে বেসরকারি প্রতিষ্ঠানে টাকা রেখে মাথা ঠুকছেন গ্রাহকেরা অন্যদিকে উপ ডাকঘরেও চলছে একই দুর্নীতি । সাধারণ মানুষ যাবে কোথায় ?

এই মুহূর্তে

‘প্রাচীর’ ইস্যুতে মঞ্চ বেঁধে আন্দোলনে নামলো ‘পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি’

শুভময় পাত্র, বীরভূম: পৌষমেলার মাঠে (Poush Mela Ground) ফেন্সিং দেওয়ার প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামলো শান্তিনিকেতন পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি।

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা থেকে তৃণমূলকে চাঁচাছোলা আক্ৰমণ সৌমিত্র , সায়ন্তনের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাংলার শিল্প থেকে কৃষকের দুরাবস্থা, বেকারত্ব থেকে শুরু করে কাটমানি ইস্যু- একের পর এক অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে বুধবার...

পাকা ধানে মই !

নরেশ ভকত, বাঁকুড়াঃ একটু একটু করে স্বপ্ন দেখছিল ডাকাইসিনি, পাবয়া,বনশোল, শ্যামপুর, কালপাইনি গ্রামের দিলীপ, স্বপন, মহাদেব, চিত্তরদের মত কৃষকরা। কারণ, মাঠে ধানের...

রাস্তার কুকুরদের টিকাকরণ করল ‘আয়ুদার’

সোমনাথ মুখার্জী, অন্ডাল: কুকুরের কামড় থেকে মানুষের শরীরে যাতে সংক্রমণ না ছড়ায় সেই জন্য রাস্তার কুকুরদের (Street Dogs) দেওয়া হলো রেবিশ (...

অভিনেতা সোহম চক্রবর্তী করোনা আক্রান্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা (Covid-19) আক্রান্ত টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী । বর্তমানে কলকাতা এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বাবরি মামলায় ‘ষড়যন্ত্র’ তত্ত্ব খারিজ আদালতের, বেকসুর খালাস ৩২ অভিযুক্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাবরি মামলায় ষড়যন্ত্রের তত্ত্বকে খারিজ করে দিল সিবিআই আদালত। বেকসুর খালাস পেলেন আডবানী ,মুরলীমনোহর যোশী , উমা ভারতীরা।

নবান্ন অভিযানের সমর্থনে বিষ্ণুপুরে যুব মোর্চার মহামিছিল

নরেশ ভকত ,বাঁকুড়া: আগামী ৮ ই অক্টোবর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি যুব মোর্চা । রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা,...

মাঝরাতে মদ্যপ যুবতীদের কান্ড ! পুলিশের গাড়িতে চেপে অশ্রাব্য গালিগালাজ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: মাঝরাতে মদ্যপ (Drunk) যুবতীদের কান্ডকারখানা ! বাগে আনতে গিয়ে হিমশিম খেল পুলিশ। ঘটনা আসানসোলের ফতেহপুর এলাকার।
x