17 C
Durgapur
Saturday, January 23, 2021

ক্রমশ খারাপ হচ্ছে করোনা পরিস্থিতি , বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: ক্রমশ অবনতি হচ্ছে করোনা পরিস্থিতির । এখনও সাবধান না হলে আরো ভয়াবহ হতে চলেছে করোনার হামলা, এমনি আশংকার কথা শোনালেন হু (WHO) অধিকর্তা টেড্রোস অ্যাধনম । তাঁর আশঙ্কা , দেশগুলি যদি স্বাস্থ্য ক্ষেত্রে এখনই সাবধানতা অবলম্বন না করে তবে বিশ্বজুড়ে এই করোনা মহামারির অবস্থা আরও খারাপ হয়ে পড়তে পারে । যদিও অনেক দেশই এই পরিস্থিতিতে ভুল পথে এগিয়ে চলেছে বলে জানিয়েছে তিনি । কাজেই ন্যূনতম নিয়মগুলি না মানা হলে মহামারী আরও ভয়াবহ রূপ নেবে বলেই মত তাঁর ।

প্রসঙ্গত , করোনা নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) সঙ্গে বারবার সংঘাত বেঁধেছে আমেরিকার। মার্কিন সরকারের অভিযোগ, চীনের নিয়ন্ত্রণে রয়েছে হু । পাল্টা চীনের বক্তব্য , করোনা পরিস্থিতিতে বিতর্ক বাড়াচ্ছে ট্রাম্পের প্রশাসন । এসবের মাঝে আমেরিকা , ব্রাজিলের মতো দেশে যেহারে ছড়াচ্ছে সংক্রমণ তাতে আশংকার মেঘ দেখছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) আরেক কর্তা মাইক রায়ান আমেরিকার নাম করে স্পষ্ট জানিয়ে দেন, যে “আমেরিকার বেশ কিছু জায়গায় নতুন করে লকডাউন প্রয়োজন।” বর্তমানে বিশ্বের মধ্যে করোনা সংক্রমণের বিচারে শীর্ষে রয়েছে আমেরিকা । তারপরেই রয়েছে ব্রাজিল ও ভারতের নাম ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce