33 C
Durgapur
Saturday, April 17, 2021

কাজের দাবিতে বিক্ষোভে নামল গ্রামবাসীরা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: কাজের দাবিতে বিক্ষোভে সামিল হল গ্রামবাসীরা (Villagers) । আসানসোলের কল্যানেশ্বরী শ্মশান ঘাট সংলগ্ন এলাকার ঘটনা।

গ্রামবাসীদের (Villagers) অভিযোগ , কল্যানেশ্বরী শ্মশানঘাট সংলগ্ন এলাকায় এমএসপিএল নামক এক বেসরকারি কারখানার পাম্প হাউস তৈরীর কাজ চলছে। মঙ্গলবার সকালে সেই কাজ বন্ধের দাবি তুলে বিক্ষোভে নামেন জামিরকুড়ি ও নতুন পাড়ার প্রায় শতাধিক গ্রামবাসী। এছাড়াও অজিতেশ নগর গ্রামের মানুষেরা এদিন তৃণমূলের দলীয় পতাকা নিয়ে বিক্ষোভ দেখিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন , কল্যানেশ্বরী আঞ্চলিক তৃণমূল কংগ্রেসের সভাপতি বুড়া খান। স্থানীয়দের বিক্ষোভ প্রসঙ্গে তিনি জানান, এমএসপিএল কর্তৃপক্ষ কারো সাথে কোনরকম আলোচনা না করে কল্যানেশ্বরী শ্মশান ঘাট এলাকায় পাম্প হাউস তৈরির কাজ শুরু করেছে । যে জায়গায় এই নির্মাণ কাজ শুরু হয়েছে ওই জায়গা গ্রামবাসীদের (Villagers) শ্মশান হিসেবে ব্যবহৃত হয় ।

বিতর্কিত ওই জায়গায় পাম্প হাউস তৈরী হলে মৃত গ্রামবাসীদের দেহ সৎকার কোথায় হবে ? প্রশ্ন তোলেন তিনি। এছাড়াও যদি বিতর্কিত ওই জমি ডিভিসি কর্তৃপক্ষর হয় তাহলে নির্মানকাজের জন্য ডিভিসি কর্তৃপক্ষ ‘নো অবজেকশন’ সার্টিফিকেট দেবে । সেই কাগজই বা কোথায় ? সেই বিষয়েও জানতে চান ।

তবে পাম্প হাউসের কাজ নিয়ে গ্রামবাসীদের (Villagers) কোন অসুবিধা না থাকলেও , শ্মশানঘাট সংলগ্ন এলাকার মানুষের দাবি একটাই যে, এলাকার বেকারদের সেখানে কাজ দিতে হবে। সেই সঙ্গে শ্মশানঘাটে আলোর ব্যবস্থা ও সংলগ্ন দুর্গা মন্দির কর্তৃপক্ষকে সহযোগিতা করতে হবে ওই সংস্থাকে । গ্রামবাসীদের সাথে এদিনের আন্দোলনে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা যুব তৃনমূলের সাধারণ সম্পাদক রাজা খান সহ আরো অনেকে ।

এই মুহূর্তে

x