28.5 C
Durgapur
Thursday, June 24, 2021

গরুচুরিকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য

নরেশ ভকত, বাঁকুড়া, জেলার খবর: গরুপাচার (Cow smuggling) কাণ্ডের সঙ্গে যুক্ত গরু মাফিয়াদের নিয়ে যখন তোলপাড় গোটা রাজ্য তখন রাতের অন্ধকারে গ্রামে গরু চুরির ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হল । ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলার সোনামুখী থানার কোচডিহি পঞ্চায়েতের তিউড়া ও বুড়ি আঙ্গরি গ্রামে ।

স্থানীয় সূত্রে জানতে পারা যায় , অসীম মন্ডল এক ব্যক্তির দুটি গরু এবং ছিদাম মন্ডল নামে এক ব্যক্তির একটি কারা ও খুকুমণি হেমরম নামে একজনের দুটি বলদ গরু সহ মোট তিনজনের পাঁচটি গবাদিপশু চুরি হয়েছে । এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার মানুষের মধ্যে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় । স্থানীয় সূত্রে আরো জানতে পারা যায় , চোরের দল চারচাকা গাড়ি করে গবাদিপশু গুলিকে চুরি করে নিয়ে যায় ।

অসীম মন্ডল নামে এক গরুর মালিক বলেন , রাতের বেলায় কে বা কারা গরু চুরি (Cow smuggling) করে নিয়ে যায় আমরা বুঝতে পারিনি তবে এই ঘটনার সঙ্গে কোন পাচার চক্র জড়িত রয়েছে বলে তিনি মনে করেন ।

সুকুমনি হেমরম নামে অপর এক গরুর মালিক বলেন , সকালে গবাদিপশু বের করতে গিয়ে দেখি গরু চুরি হয়েগেছে। অনেক খোঁজাখুঁজি করার পরেও কোনো খোঁজ পাওয়া যায়নি । তবে তিনিও এই ঘটনার সঙ্গে কোনো পাচার চক্র জড়িত রয়েছে বলে মনে করেন ।

অলোক মন্ডল নামে এক গ্রামবাসী বলেন , এই ঘটনায় আমরা ব্যাপক আতঙ্কিত এর আগে কোনদিন এই ধরনের ঘটনা ঘটেনি । রাতের অন্ধকারে গাড়ি নিয়ে এসে এইভাবে চুরির ঘটনা গ্রামে আগে কোনদিনও হয়নি । এই ঘটনার সঙ্গে বড় কোনো পাচার চক্র জড়িত রয়েছে ।

খবর পেয়ে গ্রামে পৌঁছায় সোনামুখী থানার পুলিশ । ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত রয়েছে তার তদন্ত শুরু করেছে সোনামুখী থানার প্রশাসনিক আধিকারিকরা ।

এই মুহূর্তে

x