25.4 C
Durgapur
Friday, April 16, 2021

ফের বাঘের আক্রমণে প্রাণ গেল মৎস্যজীবীর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : পেটের দায়ে সুন্দরবনের জঙ্গলে যাওয়াই কাল হল মুন্না গাজীর। বাঘের আক্রমণে (Tiger Attack) প্রাণ গেল তার ।সঙ্গে থাকা মৎস্যজীবীরাই তাঁর দেহ উদ্ধার করে নিয়ে আসে। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার সজনেখালির ৪ নম্বর জঙ্গলে।

মৃত ওই মাৎসজীবীর বাড়ি উত্তর ২৪ পরগনার পারঘুমটি এলাকায়। মুন্নাই উপার্জনের আশায় বৃহস্পতিবার কাঁকড়া ধরতে যায় জঙ্গলে। উদ্দেশ্য ছিল, কাঁকড়া ধরে এনে বিক্রি করে কিছু উপার্জন করা। কিন্তু তা আর হল না! ভাগ্যের ফেরে দক্ষিণরায়ের কবলে পড়ে প্রাণ হারালেন ওই মৎস্যজীবী।শুক্রবার ভোরে বাঘের আক্রমণে (Tiger Attack) নিহত হন মুন্না গাজী নামে উত্তর ২৪ পরগনার ওই মৎস্যজীবী। পরে অন্যান্য সঙ্গীরা দেখতে পেলে তাঁকে বাঘের কবল থেকে উদ্ধার করে নিয়ে আসে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় বলে জানা দিয়েছে।

প্রসঙ্গত, এই প্রথম নয়। প্রায়শই পেটের টানে জঙ্গলে গিয়ে প্রাণ দিতে হয় সুন্দরবনের মৎস্যজীবীদের। কিন্তু তা সত্ত্বেও উপার্জনের আশায় জীবনের ঝুঁকি নিতে পিছপা হননা তাঁরা। কটা টাকা এলে বাড়িতে হাড়ি চড়বে যে! দু’বেলা দু’মুঠো অন্ন তো জুটবে। আর পরিবারে মুখে হাসি ফোটাতেই জঙ্গলের গভীরে গিয়ে এভাবে বাঘের আক্রমণে প্রাণ দিতে হয় তাঁদের। সুন্দরবনে পরপর যেভাবে বাঘের আক্রমণে নিহত হচ্ছে মৎস্যজীবীরা, তা রীতিমতো উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে তাঁদের কাছে।

এই মুহূর্তে

x