27.4 C
Durgapur
Monday, June 21, 2021

কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে বাঁকুড়ায় তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি

নরেশ ভকত, বাঁকুড়াঃ মঙ্গলবার রাজ্য জুড়ে পালিত হচ্ছে কেন্দ্রের বিজেপি সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভ মিছিল (Protest Rally)। মুখ্যমন্ত্রী তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আজকের এই কর্মসূচী পালিত হল বাঁকুড়া জেলাতেও ।

বড়জোড়ায় আয়োজিত আজকের বিক্ষোভ মিছিলের (Protest Rally) দাবীগুলির মধ্যে অন্যতম ছিল, বাংলার প্রাপ্য জি এস টি মিটিয়ে দেওয়া। বাংলাকে কেন্দ্রীয় সরকার অর্থনৈতিকভাবে বঞ্চিত করছে বলে এদিনের মিছিল থেকে স্লোগান ওঠে। এছাড়াও শিক্ষাক্ষেত্রে ছাত্রছাত্রীদের বিরুদ্ধে যাচ্ছে কেন্দ্র সরকার বলেও আওয়াজ তোলেন তৃণমূল নেতৃত্বরা।

এদিনের প্রতিবাদ মিছিল বড়জোড়া গ্রাম পরিক্রমার পর সমষ্টি উন্নয়ন আধিকারিকের দফতরের সামনে গিয়ে শেষ হয়। সেখানে বক্তব্য রাখেন তৃণমূল নেতৃত্ববর্গ । অভিযোগের সুরে বলেন মোদি জমানায় দেশের অর্থনীতির অবস্থা সবচেয়ে খারাপ। রাজ্য বিজেপি নেতারা যে উস্কানি মূলক বক্তব্য দিচ্ছেন সে বিষয়ে মানুষকে সচেতন হওয়ার পরামর্শ দেন ।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা কো-মেন্টার আশুতোষ মুখার্জী ,বড়জোড়া ব্লক তৃনমূল কংগ্রেস সভাপতি অলোক মুখার্জী, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সুখেন বিদ্, কার্যকরী সভাপতি কালিদাস মুখার্জী,বিষ্ণুপুর সাংগঠনিক তৃনমূল যুব কংগ্রেস সভাপতি অর্চিতা বিদ্ সহ ব্লক ও জেলা নেতৃত্ব।

একইভাবে কোতুলপুরেও এদিন কেন্দ্র সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে এবং সিএএ , এনআরসি-র বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করে কোতুলপুর ব্লক সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। মিছিলে (Protest Rally) অংশ নেন আনুমানিক সাড়ে ৩ হাজার মানুষ । মিছিল থেকে কেন্দ্র সরকারকে তোপ দাগেন কোতুলপুর ব্লক সভাপতি প্রবীর গড়াই। এনআরসি, সিএএ, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ সহ একাধিক কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে সম্পন্ন হয় মিছিল। পায়ে হেঁটে গোটা কোতুলপুর পরিক্রমা করেন তৃণমূল সমর্থকরা। উপস্থিত ছিলেন কোতুলপুর ব্লক সভাপতি প্রবীর গড়াই এবং পঞ্চায়েত সমিতির সভাপতি মোজাফফর মিদ্দা সহ একাধিক তৃণমূল নেতৃত্ব।

এই মুহূর্তে

x