31.3 C
Durgapur
Monday, July 26, 2021

ফের নৃশংসতা ! দলিত নাবালিকার টুকরো টুকরো দেহ উদ্ধার উত্তর প্রদেশে

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: হাথরাস গণধর্ষণকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়ে সবেমাত্র কষ্টে প্রলেপ লাগানোর চেষ্টায় নেমেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তার কয়েক ঘন্টা কাটতে না কাটতে রাজ্যের নারী নিরাপত্তার ‘নগ্ন’ ছবি উঠে এল আরো একবার।

কানপুরের দেহাত জেলায় উদ্ধার হল দলিত নাবালিকার টুকরো টুকরো (Mutilated )দেহ। ধর্ষণ করে খুন করা হয়েছে নাবালিকাকে, অভিযোগ তুলেছে পরিবার। জানা গেছে, গত ২৬ সেপ্টেম্বর থেকে নিখোঁজ ছিল ওই নাবালিকা। পরিবারের তরফে পুলিশে অভিযোগও জানানো হয়েছিল। কিন্তু , সপ্তাহ কেটে গেলেও নাবালিকার সন্ধান পায় নি যোগী রাজ্যের পুলিশ। শনিবার একটা ফাঁকা মাঠে টুকরো টুকরো (Mutilated ) অবস্থায় নাবালিকার দেহ উদ্ধার হয়। দেহাংশগুলি (Mutilated ) সংগ্রহ করে অটোপসির জন্য পাঠানো হয়েছে।

নির্যাতিতার পরিবারের দাবি , খুন করার আগে তাঁদের মেয়েকে ধর্ষণ করা হয়েছে । ইতিমধ্যেই ঘটনায় দলিত সম্প্রদায়ের দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। চলছে জিজ্ঞাসাবাদ। অভিযুক্তরা নির্যাতিতার আত্মীয় বলে জানা গেছে।

পরিবার সূত্রে খবর, পরিবারেরই কয়েকজন সদস্যের সঙ্গে জমি নিয়ে বিবাদ চলছিল তাঁদের। সেই বিবাদের জেরে ওই নাবালিকাকে ধর্ষণ এবং খুন করার হুমকিও দিয়েছিল অভিযুক্তরা। তারপর থেকেই নিখোঁজ ছিল ওই নাবালিকা।

কিন্তু , অভিযোগ পাওয়ার পরেও কেন নাবালিকার খোঁজে তৎপর হল না পুলিশ তা নিয়ে উঠছে প্রশ্ন। গ্রামবাসীদের একাংশ পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বলেছেন , পুলিশ প্রশাসন যথাযথ দায়িত্ব পালন করলে এইভাবে প্রাণ হারাতে হত না ওই নাবালিকাকে।

হাথরাস ,বলরামপুর থেকে কানপুর দেহাত- রাজ্যে ধর্ষণের তালিকা ক্রমশ দীর্ঘ হলেও বদলায়নি জঙ্গলরাজ। এই ঘটনায় আরো একবার প্রমাণিত হল
উত্তর প্রদেশ আছে উত্তর প্রদেশেই।

এই মুহূর্তে

x