20.4 C
Durgapur
Wednesday, January 20, 2021

লকডাউনের আফটার শক, আকাশ ছোঁয়া দাম বাজারে

উদয় সিং, আসানসোল: একদিকে লকডাউন । অন্যদিকে মরার উপর খাড়ার ঘা হয়ে মধ্যবিত্তের উপর কোপ বসাচ্ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি (Price increase)। শাক সবজির দাম তো বাড়ছেই পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় আলুর দামও (Price increase)। বর্তমানে আলুর দাম কেজি প্রতি ৩০ টাকা ছুঁই ছুঁই । ফলে বাজার করতে গিয়ে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তদের । দামের আগুনে বাজারে গিয়ে হাত পুড়ছে ক্রেতাদের ।

সরকারের পক্ষ থেকে নির্দেশিকা দিলেও ২৫ টাকা কিলো দরে আলু পাওয়া যাচ্ছে না । তাই পশ্চিম বর্ধমানের জেলা শাসকের নির্দেশে একটি টাস্ক ফোর্সের দল সালানপুর ব্লকের রুপনারায়নপুর বাজার ও চিত্তরঞ্জন বাজারের পাইকারি ও খুচরো দোকানগুলোতে হানা দেয় । আলুর দাম, আলুর কালোবাজারি যাতে না হয় তার জন্য কোথাও আলু মজুত করে রাখা আছে কিনা জানতে এদিন অভিযান চালানো হয় । পাশাপাশি দোকানগুলির ওজন মাপার যন্ত্রগুলি নিয়ে দীর্ঘদিনের যে অভিযোগ ছিল সেই যন্ত্রগুলিকেও এদিন পরীক্ষা করে দেখেন টাস্ক ফোর্সের সদস্যরা । কোথাও কোনো গরমিল পাওয়া গেলে তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন তারা ।

টাস্কফোর্সের আধিকারিকরা জানান , আগামী কয়েকদিনের মধ্যেই আলুর দাম নিয়ন্ত্রনে চলে আসবে। বৃহস্পতিবার রুপনারায়নপুর বাজারে সব্জী, মাছ, মাংস, আলু, পেঁয়াজ, চাল ও ডালের দাম-দর দেখার পাশাপাশি দাঁড়িপাল্লা ও বাটখারার গরমিল খতিয়ে দেখেন । একাধিক দোকানের বাটখারাতে গরমিল পাওয়া যাওয়ায় বেশ কিছু ওজনের বাটখারা সিজ করা হয় এদিন ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink