30.2 C
Durgapur
Monday, June 14, 2021

ইমপেক্স ফেরো টেক লিমিটেড কারখানার অতিরিক্ত দূষণের (pollution) জেরে আন্দোলনের পথে নামলো পুরান্ডি গ্রামের মানুষজন

ইমপেক্স ফেরো টেক লিমিটেড কারখানার অতিরিক্ত দূষণের (pollution) জেরে আন্দোলনের পথে নামলো পুরান্ডি গ্রামের মানুষজন

সালানপুর: কুলটি থানার চৌরাঙ্গী ফাঁড়ির অন্তর্গত কদভিটাতে অবস্থিত ইমপেক্স ফেরো টেক এন্ড
পাওয়ার লিমিটেড কারখানার শব্দ ও বায়ু দূষণের (pollution) জেরে সাধারণ মানুষদের বাড়িতে থাকা হয়েছে দায়।তাই বাধ্য হয়ে আন্দোলনে পথে নামলো পুরান্ডি সহ আসে পাশের গ্রামবাসীরা।তাদের মূল অভিযোগ হলো এই ইমপেক্স পাওয়ার প্লান্টের জন্য অতিরিক্ত দূষনের সৃষ্টি হচ্ছে।
এই কারখানার দূষণের (pollution) কালো ডাস্ট উড়ে এসে বসছে পানীয় জলে ও খাবারে।আর সেই খাবার খেলে গ্রামের বেশ কিছু মানুষের মধ্যে বিভিন্ন রোগের প্রকোপ দেখা যাচ্ছে।কিন্তু কারখানার এত পরিমাণ ডাস্ট হওয়ার ফলে জল সহ খাবার খাওয়াও হয়ে গেছে মুশকিল।
বারবার রাস্তা অবরোধ,গেট জ্যাম করে কোনো লাভ হয়নিআমাদের, তাই আজ বাধ্য হয়ে কারখানার জলের লাইন কেটে দেওয়া হয় এবং বিক্ষোভ প্রদর্শন করা হয়।

People of Purandi village took to the streets due to excessive pollution at Impex Ferro Tech Limited factory.
তাছাড়া খবর সূত্রে জানা যায় বিক্ষোভকারীরা এই কারখানার পিছনে সেড গুলি ভেঙ্গে দেয়।
জলের সরবরাহ বন্ধ থাকলে এই ইমপেক্স ফেরো টেক কারখানার নিজস্ব পাওয়ার প্লান্টটি বন্ধ হয়ে যাবে।আমরা চাই প্লান্ট চালু থাক কিন্তু অবিলম্বে পাওয়ার প্লান্ট বন্ধ করতে হবে।এই অঞ্চলে অনেক কারখানা আছে কিন্তু তাদের প্রতি আমাদের কোনো মানুষের কিছু অভিযোগ নেই।
অবশেষে এই পরিস্থিতির সামাল দিতে এসিপি কুলটি ওমর আলী মোল্লা,কুলটি থানার পুলিশ ও চৌরাঙ্গী এবং কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশ এসে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন।অবশেষে পুলিশের আশ্বাস পেয়ে বিক্ষোভ তুলেনেন বিক্ষোভকারীরা।
এই প্রসঙ্গে গ্রামের এক যুবতী জানান ইমপেক্স দূষণের জেরে গ্রামের মানুষের বেঁচে থাকা হয়েছে মুশকিল।আর এই নিয়ে আন্দোলন করলে কারখানার মালিক প্রাণে মারার হুমকিদেন, তাই বাধ্য হয়ে পূনরায় বিক্ষোভ করতে বাধ্য হয়েছি আমরা।আমা দের একটাই দাবি দূষণ নিয়ন্ত্রণ করুন না হলে পাওয়ার প্লান্ট বন্ধ করুন।
এই প্রসঙ্গে এসিপি(কুলটি) বলেন সত্যি তারা দূষণের মধ্যে রয়েছে এই সমস্যা নিয়ে কোম্পানি কর্তৃ পক্ষের সঙ্গে কথা বলে কিছু এক টা সুরোহ করা হবে।

এই মুহূর্তে

x