22.8 C
Durgapur
Tuesday, January 19, 2021

প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় জিএম কার্যালয়ের গেট আটকে বিক্ষোভ গ্রামবাসীদের

উদয় সিং , আসানসোল: প্রতিশ্রুতি মত পরিষেবা না পেয়ে জিএম কার্যালয়ের গেটে তালা লাগিয়ে বিক্ষোভে (Protest) সামিল হল আদিবাসী অধ্যুষিত গ্রামের বাসিন্দারা । মঙ্গলবার জামুড়িয়ার শোনপুর বাজারি এরিয়া কার্যালয়ের সামনে বিক্ষোভে (Protest) সামিল হয় সাতটি আদিবাসী অধ্যুষিত গ্রামের বাসিন্দারা । অভিযোগ, ইসিএলের প্রতিশ্রুতি মত পরিষেবা তারা পাননি। সেই প্রতিবাদে এদিন সকাল দশটা থেকে দীর্ঘক্ষন ধরে তারা জিএম কার্যালয়ের গেট আটকে বিক্ষোভ (Protest) দেখান ।

বিক্ষোভকারীদের দাবি, ইসিএল পাণ্ডবেশ্বর এলাকায় আদিবাসী অধ্যুষিত অঞ্চলে গ্রামের জমি অধিগ্রহণ করে সাতটি গ্রামের বাসিন্দাদের পুনর্বাসন দেওয়ার ব্যবস্থা করেন। সেই সময় শোনপুর বাজারি খোলামুখ কয়লাখনিকে সম্প্রসারণের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অধিগ্রহণ করা হয় গ্রামবাসীদের জমি । তাদের বাসস্থান গড়ে তুলে দেওয়ার সাথে সেখানে পানীয় জলের ব্যবস্থা , বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা, সঠিকভাবে বাজার-হাট, রাস্তা তৈরী করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয় বলে অভিযোগ ।

কিন্তু, সেই প্রতিশ্রুতি আদপে বাস্তবায়িত হয়নি বলেই অভিযোগ গ্রামবাসীদের । তাদের দাবি ইসিএল দীর্ঘদিন ধরে তাদের জমি , বাড়ি অধিগ্রহণ করলেও উপযুক্ত পরিষেবা প্রদান করেনি । এই সকল পরিষেবার জন্য তারা বারংবার ইসিএল কর্তৃপক্ষের কাছে আবেদন জানালেও কোন ফল মেলেনি । সেই কারণেই, মঙ্গলবার নিজেদের দাবির কথা জানিয়ে জিএম কার্যালয়ের গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখান তারা। বিক্ষোভকারীদের দাবি , দাবি-দাওয়া পূরণ না হওয়া পর্যন্ত তারা বিক্ষোভ (Protest) চালিয়ে যাবেন

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink