28 C
Durgapur
Friday, May 7, 2021

ব্যবহৃত পিপিই কিট পোঁতার প্রতিবাদে গ্রামবাসীদের বিক্ষোভ

নরেশ ভকত, বাঁকুড়াঃ ওন্দা হাসপাতালের করোনা রোগী ও স্বাস্থ্যকর্মীদের ব্যবহৃত পিপিই কিট পোঁতার প্রতিবাদে (Protest) বিক্ষোভে সামিল হলেন বাঁকুড়ার কারকডাঙ্গা এলাকার বাসিন্দারা। বুধবার রাজগ্রাম ব্রিজ আটকে বিক্ষোভ দেখান তারা ।

অভিযোগ, রাতের অন্ধকারে পুলিশ প্রশাসনেই পক্ষ থেকে এলাকায় করোনা কিট পুঁতে দেওয়া হচ্ছে । এর ফলে কারকডাঙ্গা এলাকায় এই মারণ রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রকাশ করেন বাসিন্দারা । তাঁদের বক্তব্য যে মঙ্গলবার গভীর রাতে যখন পুলিশকে সাথে নিয়ে এই কিটগুলি এখানে পোঁতার জন্য আনা হয় তখন এলাকাবাসী বাধা দেন ।

তাঁরা জানান যে সামনেই জনবসতি আছে। একটি পুকুর আছে যা এলাকার মানুষরা ব্যবহার করেন । কিছু দুরেই হেলিপ্যাড আছে । এছাড়াও এই এলাকায় তাঁদের সব সময়ই আসা-যাওয়া করতে হয় । তাই ওই এলাকায় পিপিই কিট পোঁতার বিরোধিতা (Protest) করেন তারা।

ঘটনার প্রতিবাদে (Protest) আজ রাজগ্রাম ব্রিজ অবরোধ করেন এলাকাবাসী । দীর্ঘক্ষণ রাস্তা অবরোধের ফলে যানজটের সৃষ্টি হয় এলাকায় । ঘটনাস্থলে এসে পৌঁছয় বাঁকুড়া সদর থানার পুলিশ। তবে প্রশাসন যতক্ষণ না তাদের এই সমস্যা সমাধানে হস্তক্ষেপ করছে ততক্ষণ তারা পথ অবরোধ চালিয়ে যাবে বলে জানান। প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের পথেও তারা হাঁটবেন। মঙ্গলবার ক্ষিপ্ত জনতা কিট পোঁতার কাজে ব্যবহৃত দুটি জে সি বি আটক করে ।

এক স্থানীয় বাসিন্দা জানান, মঙ্গলবার রাতে এই কিট পোঁতার বিরোধিতা (Protest) করায় পুলিশের পক্ষ থেকে তাদের জোর করে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। এমনকি সরকারী কাজে বাধা সৃষ্টি না করার জন্য তাদেরকে শাসানি দেওয়া হয় বলে অভিযোগ । বাসিন্দাদের একই দাবি, জনবসতি এলাকায় না পুঁতে ব্যবহৃত কিটগুলি অন্য কোনওস্থানে পোঁতা হোক।

এই মুহূর্তে

x