30.2 C
Durgapur
Monday, June 14, 2021

বিষ্ণুপুরে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান (blood donation) শিবির

বিষ্ণুপুরে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান (blood donation) শিবির

নরেশ ভকত, বাঁকুড়াঃ গ্রীস্মে জেলায় রক্ত সংকট মেটাতে এবং বর্তমান কঠিন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে ” আমরা করব জয় ” সদস্যদের উদ্যোগে রবিবার বিষ্ণুপুরে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান (blood donation) শিবির । রবিবার এই রক্তদান (blood donation) শিবিরে 52 জন ব্যক্তি স্বেচ্ছায় রক্ত দান করেন । তার মধ্যে মোট রক্তদাতা 26 জন পুরুষ 22, মহিলা-4 এর মধ্যে পাহাড়িয়া শিকারী সম্প্রদায়ের মানুষ পুরুষ 4 জন।

Voluntary blood donation camp was held at Bishnupur

জেলায় কিছুটা হলেও রক্ত সংকট মিটবে বলেই মনে করছেন এলাকার সকল সুবুদ্ধি সম্পন্ন সাধারণ মানুষ । পাশাপাশি বিষ্ণুপুর ব্লাড ব্যাংকে রক্ত সংকট মিটবে । ” আমরা করব জয় ” সদস্যদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকল সাধারণ মানুষ । বিষ্ণুপুরের যাযাবর সম্প্রদায়ের মানুষরাও এদিন স্বেচ্ছায় রক্ত দান করেন যা অত্যন্ত প্রশংসনীয় ।

” আমরা করব জয় ” এর মূল কর্ণধার মুজিবর কাজী বলেন ‘আমাদের সংগঠন কোনো স্বেচ্ছাসেবী সংস্থা নয়। কিছু মানুষের সম্মিলিত প্রচেষ্টায় সমাজের উপকার হয় এমন কাজ করে থাকি। আমাদের সঙ্গে পাহাড়িয়া যাযাবর সম্প্রদায়ের মানুষরা রয়েছেন। তাঁরা এখন সমাজের মূল স্রোতে ফিরে স্বেচ্ছায় রক্তদান (blood donation) করতে এগিয়ে এসেছেন। তাছাড়া সাধারণ মানুষও স্বেচ্ছায় রক্তদান করলেন। এই রক্ত পেয়ে থ্যালাসেমিয়া রোগীদের খুবই উপকার হবে’।

এই মুহূর্তে

x