27.5 C
Durgapur
Monday, August 2, 2021

অবশেষে প্রতীক্ষার অবসান হল ডানকানস গোষ্ঠীর বাগ্রাকোট চা বাগান (tea garden)

অবশেষে প্রতীক্ষার অবসান হল ডানকানস গোষ্ঠীর বাগ্রাকোট চা বাগান (tea garden)

জলপাইগুড়ি:: অবশেষে প্রতীক্ষার অবসান হল। দীর্ঘ ৬ বছর কার্যত অচলাবস্থার পর নতুন মালিকের হাত ধরে খুলে গেল ডুয়ার্সের মাল ব্লকের একসময়ের ডানকানস গোষ্ঠীর বাগ্রাকোট চা বাগান(tea garden)।
২০১৫ সালের এপ্রিল মাস থেকে শুরু হয় সমস্যা। শ্রমিকদের মজুরি, রেশন অনিয়মিতভাবে শুরু হয়। পরে এক সময় মজুরি বন্ধ হয়ে যায়। হঠাৎ করে চাবাগান কর্তৃপক্ষ বাগান ছেড়ে চলে যায়। বন্ধ হয়ে যায় চাবাগানের স্বাস্থ্য পরিসেবাও। শ্রমিকরা চরম সঙ্কটময় পরিস্থিতির সম্মূখীন হয়ে পড়ে। বেশ কয়েকজন শ্রমিক অর্থের অভাবে উপযুক্ত চিকিৎসা করাতে না পেরে মারা যায়। কর্মহীন হয়ে শ্রমিকরা বিক্ষোভ এবং একাধিকবার পথ অবরোধ করে।
শেষমেশ গত রবিবার শিলিগুড়ির দাগাপুরে চুক্তির মাধ্যমে ‘সন্মেলন টি এন্ড বেভারেজ কোম্পানি’র নতুন মালিক এই চাবাগান পরিচালনার দায়িত্ব নেন।
চুক্তিমতো বৃহস্পতিবার সকাল এগারোটা নাগাদ পুজো দিয়ে ফিতে কেটে চাবাগান খুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন রাজ্যের অনগ্রসর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের মন্ত্রী বুলু চিকবরাইক, নতুন কোম্পানির মালিক সুব্রত বক্সি ও তার ছেলে সন্মেলন বক্সি, আলিপুরদুয়ারের সাংসদ জন বারলা প্রমুখ।এদিন বাগানটি চালু হওয়ায় শ্রমিকরা খুশির জোয়ারে ভেসে যায়।

এই মুহূর্তে

x