31.3 C
Durgapur
Monday, July 26, 2021

২০২১ মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের টেস্ট বাতিল ; জানালেন মুখ্যমন্ত্রী

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনার কারণে বাতিল করা হল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষা (Test Exam.) । অর্থাৎ আগামী বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কোনো টেস্ট পরীক্ষায় বসতে হবে না।

বুধবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আগামী বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের টেস্ট (Test Exam.) দিতে হবে না। সরাসরি ফাইনাল পরীক্ষায় বসতে পারবে তারা।

কিন্তু প্রতিবারের মতো ফেব্রুয়ারির শেষভাগে মাধ্যমিক আর মার্চেই কি হবে উচ্চমাধ্যমিক? এপ্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী জানান, “পরীক্ষা হবে। কিন্তু তা নির্দিষ্ট সময়েই সময় কি না, তা জানা নেই। কারণ এখনও স্কুল বন্ধ।” তবে পরবর্তী সিদ্ধান্ত শিক্ষা দপ্তর মারফত জানানো হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতিতে গত মার্চ মাস থেকে লকডাউনের জেরে বন্ধ রয়েছে স্কুল। অনলাইনে চলছে পঠনপাঠন। এই পরিস্থিতিতে আগামী বছরের যারা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী , তাদের টেস্ট পরীক্ষা (Test Exam.) কীভাবে হবে, তা নিয়ে প্রশ্ন দেখা দেয়।

কেননা , প্রতিবছর নভেম্বরে মাসে মাধ্যমিকের আর ডিসেম্বরে উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষা হয় । কিন্তু করোনার কারণে মার্চ থেকে যেখানে স্কুল বন্ধ , সেখানে টেস্ট পরীক্ষা নিয়ে উদ্বেগ ছিল। অবশেষে এদিন সেই উদ্বেগের অবসান ঘটালেন মুখ্যমন্ত্রী।

এই মুহূর্তে

x