28 C
Durgapur
Friday, May 7, 2021

নিয়োগে স্বচ্ছতার দাবি, আন্দোলনে বাঁকুড়ার পশ্চিমবঙ্গ গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ডের চাকুরিপ্রার্থীরা

নরেশ ভকত ,বাঁকুড়াঃ এবার আন্দোলনে নামলেন বাঁকুড়া জেলার পশ্চিমবঙ্গ গ্রুপ ডি (Group-D) রিক্রুটমেন্ট বোর্ডের চাকুরিপ্রার্থীরা। বুধবার একাধিক দাবিতে বাঁকুড়া জেলা শাসকের দপ্তরে এক স্মারকলিপি জমা দেন তাঁরা।

রাজ্য সরকারের গ্রুপ ডি পদে নিয়োগে স্বচ্ছতা, পুনরায় পদ সংখ্যা বিবেচনা করে নতুন করে বিজ্ঞপ্তি জারি করার দাবিতে এদিন বিক্ষোভ কর্মসূচী পালন করেন করলেন গ্রুপ ডি (Group-D) রিক্রুটমেন্ট বোর্ডের চাকুরিপ্রার্থীরা। বিক্ষোভ শেষে জেলা শাসকের কাছে ডেপুটেশন জমা দেন।

আন্দোলনকারীদের দাবী, ২০১৬ সালে সরকার 6 হাজার কর্মী নিয়োগের সরকারি বিজ্ঞপ্তি জারি করেছিল । সেইমতো ২০১৭ সালের মে মাসে পরীক্ষা নেওয়া হয়। এরপর ২০১৮ সালের ১৮ই অগাস্ট ৫৪২২ জনের একটি মেরিট লিস্ট প্রকাশ করে রাজ্য সরকার। সেইমতো  চাকুরিতে যোগদান করেন বেশ কয়েকজন, কিন্তু  ওয়েটিং লিস্টে রেখে দেওয়া হয় বেশ কয়েকজনকে। কিন্তু ওয়েটিং লিস্টের কোনরকম মেরিট লিস্ট প্রকাশ করা হয় নি বলে অভিযোগ। তারপর থেকেই ওয়েটিং লিস্টে থাকার চাকুরি প্রার্থীরা বারবার আবেদন করেছেন, কিন্তু কোনভাবেই কোন রকম সুবিধা করতে পারেননি তারা। ফলে কর্মহীনতায় ভুগছেন চাকুরী পার্থীরা ।

এই মুহূর্তে

x