17 C
Durgapur
Saturday, January 23, 2021

হেয়ার ড্রায়ার দিয়ে শুধু চুল শুকোবেন কেন ? জানুন এর অপরিহার্যতা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : বাড়িতে আপনার হেয়ার ড্রায়ার (hair dryer) আছে ? এটা দিয়ে কি শুধুই আপনার ভেজা চুল শুকান ? বাকি সময় এটাকে ঘরের কোন এক কোন তুলে রাখেন ? কিন্তু জানেন কি এই হেয়ার ড্রায়ার শুধু চুল শোকানোরই কাজে আসে তা নয়,এই ড্রায়ারের (hair dryer) ব্যবহার অপরিহার্য। যা জানলে আপনি চমকে যাবেন। অবাক হওয়ার কোনও কারণ নেই। বরং দেখে নিন ঠিক কোন কোন কাজে ব্যবহার করা যেতে পারে হেয়ার ড্রায়ার (hair dryer)।

Hair Drayar 1

আমরা সবাই মোটামুটি আমাদের বাড়ির দেওয়ালে বিভিন্য রকমের স্টিকার লাগিয়েই থাকি। বাড়ির চার দেয়ালকে আরও একটু মোহময় করে তুলতে। কিন্তু যত দিন যায় ততই সে সব স্টিকারে ধুলো-বালি লেগে দেওয়াল একেবারে অপরিষ্কার হয়ে ওঠে। ফলে পরবর্তীকালে ওই সমস্ত স্টিকার বাড়ির দেওয়ালকে মোহময়ী করা তো দূরের কথা, দেওয়াল ‘সুশ্রী’ থেকে ‘বিশ্রী’তে পরিণত হয়। হাতে করে যতই চেষ্টা আমরা করি না কেন সেই স্টিকার কিন্তু তার সাধের দেওয়ালকে ছেড়ে আস্তে একেবারেই নারাজ। ফলে বিপত্তি আরও বাড়ে। কিন্তু এই সমস্যার সমাধান করবে আপনার হেয়ার ড্রায়ার। ড্রায়ারের (hair dryer) গরম হাওয়া দিন ওই স্টিকারের গায়ে। ফলে স্টিকারের আঠা হালকা হয়ে স্টিকারটি দেওয়াল থেকে উঠে যাবে খুব সহজেই।

wall stikers 1

শুধু দেওয়াল কেন, অনেক সময়ে আমাদের বাড়িতে নতুন বাসন এলে তার গায়েও বাসনের কোম্পানির স্টিকার লেগে থাকে। হাত দিয়ে টেনে তুললে ওই স্টিকারের আঠা বাসনের গায়ে লেগে থাকে অনেক দিন। এবার ওই বাসনের গায়ে লেগে থাকা স্টিকারটি তুলুন আপনার হেয়ার ড্রায়ার দিয়ে। ড্রায়ারের গরম হাওয়া দিন ওই স্টিকারের ওপর। গরম হাওয়া পেয়ে স্টিকারের আঠা হালকা হয়ে খুব সহজেই আঠা সমেত স্টিকারটি বাসনের গা থেকে উঠে যাবে।এছাড়াও যেকোন কাঁচের জিনিসের ওপর থেকেও এ ধরণের স্টিকারকে খুব সহজেই তুলে ফেলতে পারেন।

Sticker 1

ল্যাপটপের কি-বোর্ডে ধুলো জমে যাওয়া রোজকার সমস্যা। অনেক সময় ব্রাশ দিয়ে ধুলো ঝেড়ে ফেলা সম্ভব হয় না। সেক্ষেত্রে কাজে লাগানো যেতে পারে হেয়ার ড্রায়ার।

600x400 3 1

অনেক সময় পোশাকের উপরেও কাগজের স্টিকার লাগানো থাকে। সেই স্টিকার তুলতেও হেয়ার ড্রায়ার ব্যবহার করতে পারেন।

hair dryer

ধরুন বেরনোর জন্য ভীষণ তাড়াহুড়ো আছে। পোশাক ইস্ত্রি করে পরে বেরনোর সময় নেই। সেই সময় হাতের কাছে হেয়ার ড্রায়ার থাকলেই চলবে। আপনার পোশাককে ঝুলিয়ে তার উপর দিয়ে হেয়ার ড্রায়ার বেশ কয়েকবার ভাল করে ঘুরিয়ে নিন। দেখবেন গরম হাওয়ায় ইস্ত্রি করার মতই মসৃণ হয়ে গিয়েছে আপনার পোশাক।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce