28 C
Durgapur
Friday, May 7, 2021

শুরু হল দুর্গাপুর ব্যারাজের লকগেট মেরামতির কাজ

নরেশ ভকত, বাঁকুড়াঃ অবশেষে একশো দু ঘন্টা পর শুরু হল দুর্গাপুর ব্যারাজের (Durgapur Barrage) লকগেট মেরামতির কাজ। ইউনিক কনস্ট্রাকশনের ৩০ জন শ্রমিক এই লকগেট মেরামতির কাজ করছেন। গ্যাস কাটার দিয়ে চলছে গেটের কিছু অংশের কাজ। সেচ দফতর এবং কনস্ট্রাকশন কোম্পানির তরফ থেকে জানানো হয়, কাজ সম্পূর্ণ হতে আগামীকাল সকাল পর্যন্ত সময় লেগে যাবে।

অন্যদিকে দুর্গাপুরে (Durgapur) জলসমস্যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রাজনীতি। সমস্ত এলাকায় নিয়মমাফিক জল সরবরাহ হচ্ছে না বলে এদিন অভিযোগ করেছেন বর্ধমান-দুর্গাপুরের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া।

রাজ্যকে আক্রমণ করে বিজেপি সাংসদ বলেন, “পাঁচ দিন ধরে শিল্পাঞ্চলের মানুষ পানীয় জল পাচ্ছেন না। শিল্প-কারখানা বন্ধ হয়ে যাচ্ছে। সেচ দপ্তর বিপর্যয় মোকাবিলায় ব্যর্থ। এরপরও রাজ্য কেন সেনার সাহায্য নিল না? আমাকে বলতে পারত। আমি এই বিষয়ে রাজ্যকে সাহায্য করতাম। তা না করে মানুষকে আরও বিপর্যয়ের মুখে ঠেলে দিল তাঁরা।” সেই সঙ্গে এই পরিস্থিতিতে দুর্গাপুর (Durgapur) জুড়ে জলের ব্ল্যাক মার্কেটিং শুরু হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

যদিও সাংসদের এই অভিযোগকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। জল সমস্যাকে হাতিয়ার করে সাংসদ সস্তার রাজনীতি করছেন বলে অভিযোগ করেছেন দুর্গাপুরের (Durgapur) মেয়র দিলীপ অগস্তি

এই মুহূর্তে

x