13.2 C
Durgapur
Friday, January 22, 2021

শান্তিনিকেতনে শুরু হয়ে গেল পৌষ মেলার মাঠে প্রবেশদ্বার তৈরির কাজ

শুভময় পাত্র, বীরভূম: চরম অশান্তি ও রাজ্য জুড়ে চাঞ্চল্য সৃষ্টির পর আবারও তৈরি হতে চলেছে শান্তিনিকেতনের ঐতিহ্য মেলার (Poush Mela) মাঠে প্রবেশদ্বার । হাইকোর্টের প্রতিনিধিদল ও বিশ্বভারতী কর্তৃপক্ষের বৈঠকের পর শুরু হয়ে গেল এই কাজ।

শান্তিনিকেতনের পৌষ মেলার (Poush Mela) মাঠ ঘিরে ফেলার ঘটনাকে ঘিরে চরম অশান্তি সৃষ্টি হয়। ভেঙে ফেলা হয় প্রবেশদ্বার । নষ্ট করা হয় প্রাচীর নির্মাণের সামগ্রী। বিশ্বভারতী কর্তৃপক্ষ হাইকোর্টে দারস্থ হলে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ চার সদস্যের প্রতিনিধি দলকে পাঠায় বিশ্বভারতীতে।

রবিবার বিচারপতি সঞ্জীব বন্ধ্যোপাধ্যায়ের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল সমস্ত এলাকা ঘুরে দেখার পর বৈঠকে বসেন বিশ্বভারতী কর্তৃপক্ষের সাথে । সিদ্ধান্ত হয় সাত দিনের মধ্যে প্রবেশদ্বার তৈরির কাজ শুরু করতে হবে । পাশাপাশি মাঠ (Poush Mela) ঘিরে ফেলার সিদ্ধান্ত না হলেও বিশ্বভারতী কর্তৃপক্ষ চাইলে তারকাঁটা দিয়ে ঘিরতে পারে মেলার মাঠ।

এদিন বীরভূম জেলার সমাহর্তা মৌমিতা গোদারা বসু,পুলিশ সুপার শ্যাম সিং এর সহযোগিতায় পুরো বিষয়টি খতিয়ে দেখেন প্রতিনিধি দল। বৈঠকের পরেই শুরু হয়ে যায় প্রবেশদ্বার তৈরির কাজ

ভবিষ্যতে হয়তো বিশ্বভারতী কর্তৃপক্ষ তারকাঁটা দিয়ে মেলার (Poush Mela) মাঠ ঘিরে ফেলার কাজও শুরু করতে পারে বলে মনে হচ্ছে কাজের গতিবিধির উপর লক্ষ্য করে।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce