17.3 C
Durgapur
Monday, January 25, 2021

বেতন বৃদ্ধির দাবিতে বড়জোড়া ব্লক নর্থ কোলিয়ারীতে শ্রমিক বিক্ষোভ

নরেশ ভকত, বাঁকুড়াঃ শনিবার সকাল থেকেই বেতন বৃদ্ধির দাবি জানিয়ে বাঁকুড়ার বড়জোড়া ব্লক নর্থ কোলিয়ারীতে বিক্ষোভে সামিল হল শতাধিক শ্রমিক (Colliery Workers)।

এইদিন ওই কোলিয়ারিতে কয়লা উত্তোলনের দায়িত্বে থাকা প্রায় ছ’শ শ্রমিক বিক্ষোভে যোগ দেন। এই শ্রমিকরাই মূলত কোলিয়ারীতে কয়লা তোলা, পরিবহন ও যন্ত্র চালানোর মতো বিভিন্ন কাজ করে থাকেন ।
শ্রমিকদের অভিযোগ, গত এপ্রিল মাসে বেতন বাড়ানোর কথা ছিল কিন্তু এখনো তা হয়নি ।

এছাড়াও গত বছর অর্থাৎ ২০১৯ সালে নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় কাজ করেছেন তারা, অথচ তা সত্ত্বেও কোম্পানি তাদের বেতন বাড়ায় নি। পরিবর্তে শুধু আশ্বাসই দিয়ে যাচ্ছেন । দাবি না মেটা পর্যন্ত তাই এদিন আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন বিক্ষোভরত শ্রমিকরা (Colliery Workers)।

অন্যদিকে, দায়িত্বপ্রাপ্ত সংস্থার দাবি বড়জোড়া নর্থ ব্লক কোলিয়ারি থেকে দৈনিক প্রায় ছয় হাজার টন কয়লা উত্তোলনের লক্ষ্যমাত্রা রয়েছে । কিন্তু নানা সমস্যার জন্য তা পূরণ হয় না । দৈনিক গড়ে প্রায় তিন হাজার টন কয়লা উত্তোলন হয় ।

সংস্থার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার দীনেশ সিং জানান, করোনা পরিস্থিতির জন্য বহু আধিকারিক কাজে যোগ দিতে পারছে না। তাই বার্ষিক বেতন বৃদ্ধিতে দেরি হচ্ছে । পরিস্থিতি একটু স্বাভাবিক হলে বেতন বাড়ানো হবে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce